ChannelPadma Privacy Policy

দৌলতদিয়ায় ঘরমুখো মানুষের ঢল

দৌলতদিয়ায় ঘরমুখো মানুষের ঢল
CHANNEL PADMA bd 2022

দৌলতদিয়ায় ঘরমুখো মানুষের ঢল

ঘরমুখো মানুষের ঢল নেমেছে দৌলতদিয়া ফেরিঘাটে। স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করে নিতে বাড়ি ফিরছে মানুষ। শুক্রবার সকাল থেকেই দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ভীড় রয়েছে। তবে স্বস্তিতে নদী পার হচ্ছে মানুষ। পদ্মা সেতুর কারণে ফেরিঘাটে আগের মতো আর ভোগান্তি নেই। তবে গাড়ির চেয়ে যাত্রী বেশি পারাপার হচ্ছে।

শুক্রবার (৮ জুলাই) সকালে দৌলতদিয়া ঘাটে গিয়ে দেখা যায়, একটি ছোট ফেরিতে ট্রাক, ৩টি বাস ও অসংখ্য যাত্রী নিয়ে ঘাটে আসে। ঘাটে ঢাকার দিকে যাওয়া গাড়ির কোনো সারি নেই। দীর্ঘক্ষণ যানবাহনকে অপেক্ষা করতে হচ্ছে না। ফেরিতে যানবাহনের চেয়ে যাত্রীর সংখ্যাই বেশি।

মাগুরাগামী মোটরসাইকেল চালক সৌরভ আহমেদ বলেন, ঢাকা থেকে ঘাটে আসতে তেমন কোনো সমস্যা হয়নি। সড়কে মাঝে মধ্যে একটু যানজটে পড়তে হয়েছে। ফেরিঘাটে কোনো যানজট নেই। দ্রুতই পার হতে পেরেছি।

ফেরি পার হওয়া আসমা আক্তার বলেন, আমি একটি কোম্পানিতে চাকুরি করি। বৃহস্পতিবার ছুটি পেয়েছি। শুক্রবার ভোর পাঁচটার দিকে উত্তরা থেকে রওনা দেই। তবে বাসের সংখ্যা কম ও বেশি ভাড়ার কারণে গাবতলীতে ভোগান্তি পোহাতে হয়েছে। ফেরিঘাটে তেমন কোনো সমস্যা হয়নি। যেটুকু হয়েছে তা ঈদের কারনে মেনে নিয়েই চলতে হয়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের তত্ত্বাবধায়ক প্রফুল্ল চৌহান জানান, রোববার ঈদ। ঘাটে যাত্রী এবং গাড়ির চাপ রয়েছে। তবে আগের তুলনায় একেবারেই চাপ নেই। পদ্মা সেতুর কারনে এবারের ঈদে যাত্রীদের ভোগান্তি পোহাতে হচ্ছে না। বর্তমানে এই নৌপথে ২১টি ফেরির মধ্যে ১৯টি ছোট ও বড় ফেরি চলাচল করছে।

দৌলতদিয়ায় ঘরমুখো মানুষের ঢল

Related Articles

Leave a Reply

Your email address will not be published.