ChannelPadma Privacy Policy

প্যারালাইজড স্বামীর ইচ্ছা পূরনে স্বামীকে সাথে নিয়ে ভোটকেন্দ্রে স্ত্রী বিশাখা

প্যারালাইজড স্বামীর ইচ্ছা পূরনে স্বামীকে সাথে নিয়ে ভোটকেন্দ্রে স্ত্রী বিশাখা
CHANNEL PADMA bd 2022

প্যারালাইসড স্বামীর ইচ্ছা পূরনে স্বামীকে সাথে নিয়ে ভোটকেন্দ্রে স্ত্রী বিশাখা :

দীর্ঘ দুই বছর যাবত প্যারালাইজড হয়ে ঘরে পড়ে আছেন অমল কুমার রায় (৭০)। চলাফেরা করতে পারেন না। কথাও বলতে পারেন না। আকার ইঙ্গিতে ইশারায় তার কথা বুঝে নিতে হয়। অমল কুমার রায় মেগচামী ইউনিয়নের সরদার পাড়া এলাকার বাসিন্দা।

বুধবার (২৭ জুলাই) ফরিদপুরের মধুখালী উপজেলার ৩টি ইউনিয়ন পরিষদ ও পৌরসভার একটি ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচনে ইভিএম এর মাধ্যমে ভোটগ্রহন অনুষ্ঠিত হচ্ছে।

নির্বাচনের কথা শুনতে পেরে অমল সরকার আকার ইঙ্গিতে স্ত্রী বিশাখা রানীকে জানান তিনি নির্বাচনে ভোট দিতে আগ্রহী। সকাল সাড়ে ১০টার দিকে মধুখালী উপজেলার মেগচামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে মেগচামী আদর্শ স্কুল এন্ড কলেজ ভোটকেন্দ্রে ভ্যানে করে প্যারালাইজড স্বামী অমল সরকারকে সাথে নিয়ে ভোটকেন্দ্রে আসেন স্ত্রী বিশাখা রানী রায়।

ভোট দেওয়া শেষে অমল কুমার রায়ের সাথে কথা বলতে গেলে তিনি কোনো কথা বলতে পারেননি। তার স্ত্রী বিশাখা রানী রায় বলেন, আমার স্বামী কৃষিকাজ করতেন। দুই বছর আগে হঠাত করে অসুস্থ্য হয়ে পড়েন। এরপর শরীরের একপাশ প্যারালাইজড হয়ে যায়। চলাফেরা করতে পারেন না। কথাও বলতে পারেন না।

তিনি আরো বলেন, নির্বাচনের কথা জানতে পেরে তিনি ভোট দেওয়ার কথা আকার ইঙ্গিতে আমাকে জানান। আমি তার বলার ধরন বুঝতে পেরে তাকে নিয়ে ভোটকেন্দ্রে এসেছি। ভোটকেন্দ্রের বুথে তাকে নিয়ে গেছি আমি। ইভিএম এ এই প্রথম আমি ভোট দিলাম। প্রথমে আমি ভোট দিয়েছি, তারপর তাকে ভোটের মার্কা দেখিয়েছি তিনি নিজেই টিপ দিয়েছেন।

বিশাখা রানী বলেন, ইভিএম এ ভোট দিয়ে খুব ভালো লেগেছে। ঝামেলা একেবারেই কম। তাছাড়া স্বামীর ইচ্ছাপূরন করতেই তাকে নিয়ে ভোটকেন্দ্রে এসেছি। তার শরীরের অবস্থা ভালো না। হয়তো এটাই তার শেষ ভোট দেওয়া হতে পারে। তাই তার ইচ্ছাপূরনে কষ্ট হলেও তাকে ভ্যানে করে নিয়ে এসেছি।

মধুখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা এবিএম আফজাল হোসেন জানান, মধুখালী উপজেলার ৩টি ইউনিয়ন ও পৌরসভার একটি ওয়ার্ডের কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

তিনি আরো জানান, মেগচামী ইউনিয়নের মোট ভোটার ১১হাজার ৬শ ১৪ জন, এই ইউনিয়নের চেয়ারম্যান পদে ৩জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১জন এবং সাধারন সদস্য পদে ২৯ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। ৯টি কেন্দ্রে ভোটগ্রহন অনুষ্ঠিত হচ্ছে।

ডুমাইন ইউনিয়নে মোট ভোটার ৯হাজার ৪৯ জন। চেয়ারম্যান পদে ২জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন এবং সাধারণ সদস্য পদে ৩১ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

আড়পাড়া ইউনিয়নে মোট ভোটার ১০হাজার ৩শ ৮১ জন। চেয়ারম্যান পদে ৯জন, মহিলা সংরক্ষিত সদস্য পদে ১২ জন এবং সাধারণ সদস্য পদে ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

এছাড়া মধুখালী পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। মোট ভোটার ২হাজার ৮শ ৫৩ জন।

নির্বাচন কর্মকর্তা এবিএম আফজাল হোসেন আরো জানান, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্নভাবে সম্পন্ন করতে নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার, গোয়েন্দা সংস্থার সদস্যরা সহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিয়োজিত রয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.