ChannelPadma Privacy Policy

ফরিদপুরে ফিলিং স্টেশনকে জরিমানা

ফরিদপুরে ফিলিং স্টেশনকে জরিমানা
CHANNEL PADMA bd 2022

ফরিদপুরে ফিলিং স্টেশনকে জরিমানা : ফরিদপুরে জ্বালানি তেলের দাম বেশি নেওয়ার অভিযোগে একটি ফিলিং স্টেশনকে ২০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রবিবার (০৭ আগস্ট) দুপুরে শহরের বাইপাসে অবস্থিত মেসার্স রংধনু ফিলিং স্টেশন ও ফরিদপুর বাইপাস ফিলিং স্টেশন এবং ভাঙ্গা রাস্তার মোড়ে ফরিদপুর পেট্রোলিয়াম ফিলিং স্টেশনে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে তিনটি ফিলিং স্টেশনে জ্বালানি তেলের পরিমাপ সঠিক পাওয়া গেলেও লিটার প্রতি দাম বেশি রাখায় রংধনু ফিলিং স্টেশনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, মেসার্স রংধনু ফিলিং স্টেশনে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে লিটার প্রতি পাঁচ পয়সা করে বেশি নেওয়া হচ্ছিল।

তেলের সরকারি দাম বর্তমানে প্রতি লিটার ১৩৫ টাকা। লিটার প্রতি পরিবহন বাবদ এক টাকা ১৫ পয়সা সহ প্রতি লিটার তেল বিক্রি করার কথা ১৩৬ টাকা ১৫ পয়সা দরে। কিন্তু মেসার্স রংধনু ফিলিং স্টেশনে তেল বিক্রি করা হচ্ছিল ১৩৬ টাকা ২০ পয়সা দরে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক সোহেল রানা বলেন, সরকারি দাম ও পরিবহন খরচের বাইরে লিটার প্রতি পাঁচ পয়সা করে বেশি নেওয়ায় ২০০৯ সালের ভোক্তা সংরক্ষণ আইনে দোষী সাব্যস্ত করে ওই ফিলিং স্টেশনের মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.