ChannelPadma Privacy Policy

ফরিদপুর-ঢাকা বাস চলাচল শুরু, ভাড়া বেশি আদায়

ফরিদপুর-ঢাকা বাস চলাচল শুরু, ভাড়া বেশি আদায়
CHANNEL PADMA bd 2022

পদ্মা সেতু উদ্বোধনের পর ফরিদপুর থেকে পদ্মা সেতু দিয়ে ঢাকা বাস চলাচলের দাবি ছিল যাত্রীদের। সেই প্রেক্ষিতেই আজ মঙ্গলবার (২৮ জুন) থেকে শুরু হলো নতুন এই পথে ফরিদপুর-ঢাকা পরিবহন বাস সার্ভিস। প্রতিদিন সকাল ৬টা থেকে প্রতি ঘন্টায় জেলা শহর থেকে বাস ছেড়ে যাচ্ছে ঢাকার যাত্রাবাড়ী পর্যন্ত। ভাড়া বেশি আদায়

আগে ঢাকা যেতে যেখানে সময় লাগতো সাড়ে তিন থেকে চার ঘন্টা, এখন সময় লাগছে মাত্র দুই ঘন্টা। ফরিদপুর বাস টার্মিনাল থেকে গোল্ডেন লাইন ও বিআরটিসির গণপরিবহন সকাল ৬টা থেকে সন্ধ্যা পর্যন্ত প্রতি ঘন্টায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে।

আজ শুরুর দিন ভাড়া আগের মত সাড়ে ৩শ টাকা নেয়া হলেও পরিবহন সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে ভাড়া পুণ:নির্ধারন করা হবে বলে জানান বাসের কর্মচারীরা।

তবে আগের রুট দৌলতদিয়া-পাটুরিয়া ঘাট হয়ে ঢাকা যাতায়াতের পরিবহনও চালু রয়েছে। সে পথে চাপ কমে যাওয়ায় ভোগান্তি কমেছে লঞ্চে ও ফেরীতে।

আশির দশকের শুরুর দিকে ফরিদপুর হতে ঢাকা রুটে সরাসরি বাস চলাচল শুরু করে পরিবহন কোম্পানীগুলো। তার আগে ঢাকার যাত্রীদের ভরসা ছিলো আরিচামুখী লোকাল বাস কিংবা ফরিদপুরের সিএন্ডবি ঘাট (বর্তমান নদী বন্দর) থেকে নৌপথের লঞ্চ চলাচল। তবে নব্বই সালের আগেই ফরিদপুর থেকে ঢাকার লঞ্চ চলাচল বন্ধ হয়ে যায়। এরপর বাসই একমাত্র বাহন হয়ে উঠে।

গোল্ডেন লাইন পরিবহনের যাত্রী আশরাফ হোসেন বলেন, আমরা খুবই খুশি, অল্প সময়ে ঢাকা যেতে পারছি। সকালে রওনা দিচ্ছি কাজ শেষ করে আবার সন্ধ্যায় ফরিদপুরে ফিরে আসতে পারবো। পদ্মা সেতু আমাদের আশির্বাদ হয়ে এসেছে।

বিআরটিসি’র যাত্রী সালাম শেখ বলেন, আগে দৌলৎদিয়া ঘাট দিয়ে যাতায়াত করতাম। ঢাকায় যেতে সময় লাগতো ৪ থেকে ৫ ঘন্টা। এখন পদ্মা সেতু দিয়ে মাত্র দুই ঘন্টায় ঢাকায় পৌছাতে পারবো। ঘাটের যানজটে আর ভোগান্তি পোহাতে হবে না

ঢাকাগামী শিক্ষার্থী রাসেল শেখ বলেন, আমি শিক্ষাবোর্ড থেকে সার্টিফিকেট উত্তোলনের জন্য ঢাকা যাচ্ছি। সকালে রওনা দিলাম, কাজ শেষ করে সন্ধ্যায় ফিরে আসতে পারবো। এর আগে দৌলৎদিয়া ঘাট দিয়ে ঢাকা যেতে আসতে দুই দিন লাগতো। যেদিন যেতাম ওই দিন কাজ করতে পারতাম না, পরদিন কাজ শেষ করে বাড়িতে আসতে হতো। এখন আর সেই ভোগান্তি পোহাতে হবে না। ফরিদপুর-ঢাকা বাস চলাচল শুরু, ভাড়া বেশি আদায়

গোল্ডেন লাইন পরিবহনের চালক আবুল হোসেন বলেন, আগে ফেরিঘাটে দীর্ঘ যানজট থাকায় ভোগান্তিতে পড়তে হতো, এখন সেই সমস্যা থাকবে না। আমরা পরিবহন শ্রমিকেরা আগে একটি ট্রিপ দিতে পারতাম, এখন একাধিক ট্রিপ দিতে পারবো। এতে আমাদের আয়ও বাড়বে। যাত্রীদের কাছ থেকে অনেক কড়া কথা শুনতে হতো, এখন পদ্মা সেতু দিয়ে চলাচল শুরু হলো সবাই খুশি।

গোল্ডেন লাইন পরিবহনের ফরিদপুর কাউন্টারের ব্যবস্থাপক অরুন সাহা বলেন, আজ থেকে পদ্মা সেতু দিয়ে বাস চালু করা হয়েছে। সকাল ৬টায় প্রথম ট্রিপ গেছে। যাত্রীদের ভালো সাড়া পাওয়া গেছে। যাত্রীরা অনেক খুশি, আমরাও এই রুটে বাস চলাচল করতে পারায় খুশি।

তিনি আরো বলেন, ফেরিঘাটের ভোগান্তি আর পোহাতে হবে না। পদ্মা সেতু দিয়ে প্রতিদিন প্রতি ঘন্টায় ফরিদপুর থেকে ঢাকার উদ্দেশ্যে বাস ছেড়ে যাবে। এছাড়া দৌলৎদিয়া ফেরিঘাট দিয়ে বাস সার্ভিস আগের মতই থাকবে।

administrator

Related Articles

Leave a Reply

Your email address will not be published.