ChannelPadma Privacy Policy

ফোয়াদের বিরুদ্ধে সাড়ে ৫ কোটি টাকার মানি লন্ডারিংয়ের মামলা

ফোয়াদের বিরুদ্ধে সাড়ে ৫ কোটি টাকার মানি লন্ডারিংয়ের মামলা
CHANNEL PADMA bd 2022

ফোয়াদের বিরুদ্ধে সাড়ে ৫ কোটি টাকার মানি লন্ডারিংয়ের মামলা :

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী ও ফরিদপুর-৩ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেনের এপিএস এএইচএম ফোয়াদের নামে সাড়ে ৫ কোটি টাকার মানি লন্ডারিং এর অভিযোগে মামলা হয়েছে।

বৃহস্পতিবার (০৪ আগস্ট) দুপুরে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার মামলার সত্যতা নিশ্চিত করেছেন।

বুধবার দিবাগত রাতে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডির উপ-পরিদর্শক বিচিত্রা রানী বিশ্বাস বাদী হয়ে ফরিদপুর কোতয়ালী থানায় মামলাটি দায়ের করেছেন। সিআইডি’র দায়ের করা এ মামলার তদন্তও সিআইডি করবে।

এ এইচ এম ফোয়াদ (৫২) ফরিদপুরের নগরকান্দা উপজেলার বিলনালিয়া গ্রামের বাসিন্দা। তার বিরুদ্ধে পাঁচ কোটি ৪৪ লক্ষ ৯৫ হাজার ৫৮৬ কোটি টাকা মানি লন্ডারিং এর অভিযোগে ২০১২ সালের মানি লন্ডারিং প্রতিরোধ আইন সংশোধনী ২০১৫ এর ৪(২) ধারায় অভিযোগ আনা হয়েছে।

অভিযোগে বলা হয়, ২০১৫ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত স্থানীয় সরকার মন্ত্রী খন্দকার মোশারফ হোসেনের ছাত্রছায়ায় থেকে সাজ্জাদ হোসেন বরকত এবং ইমতিয়াজ হাসান রুবেলের সহায়তায় হেলমেট বাহিনী গঠন করেন ফোয়াদ।

এই বাহিনী দিয়ে এলজিইডি, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, গণপূর্ত বিভাগ, বিএডিসি, সড়ক বিভাগ সহ বিভিন্ন সরকারি অফিসের টেন্ডার নিয়ন্ত্রণ করে ভূসম্পত্তিসহ প্রচুর সম্পত্তির মালিক হয়েছেন।

এছাড়া বিভিন্ন চাকরিতে নিয়োগে মন্ত্রীর সুপারিশ করিয়ে দেওয়ার কথা বলে অবৈধভাবে বিশাল সম্পত্তির মালিক হয়েছেন।

প্রসঙ্গত, ২০২০ সালের ২৫ জুলাই ঢাকার কাফরুল থানায় সিআইডি খন্দকার মোশারফ হোসেনের ক্ষমতার বলয়ের কেন্দ্রে থাকা দুই ভাই ইমতিয়াজ হাসান রুবেল ও সাজ্জাদ হোসেন বরকতের নামে দুই হাজার কোটি টাকা মানি লন্ডনের অভিযোগে মামলা করে।

ওই মামলার অন্যতম আসামি ফোয়াদ। তিনি বর্তমানে ওই মামলায় কারাগারে আছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.