ChannelPadma Privacy Policy

বরযাত্রী নিয়ে ফিরে গেলেন বর

বরযাত্রী নিয়ে ফিরে গেলেন বর
CHANNEL PADMA bd 2022

বরযাত্রী নিয়ে ফিরে গেলেন বর : প্রশাসন ও একটি নারী সংগঠনের হস্তক্ষেপে ফরিদপুরে বাল্য বিয়ের হাত থেকে রক্ষা পেল ১৩ বছর বয়সী এক কিশোরী।

ওই তরুণী একটি বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী। তার বাড়ি ফরিদপুর সদরের কানাইপুর ইউনিয়নের একটি গ্রামে। রবিবার দুপুরে ওই কিশোরীর সাথে বিয়ে হওয়ার কথা ছিল পাশের রাজবাড়ী জেলার সুলতানপুর ইউনিয়নের একটি গ্রামের ২৯ বছর বয়সী এক তরুণের।

খবর পেয়ে ফরিদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন ঢালী এ বাল্য বিয়ের আয়োজন বন্ধ করে দেন। তথ্য দিয়ে আদালতকে সহায়তা করে নারী সংগঠন নন্দিতা সুরক্ষা। নন্দিতা সুরক্ষার সভাপতি তাহিয়াতুল জান্নাত জানান, বাল্য বিবাহ সহ কিশোরী ও নারী নির্যাতন দমনের জন্য তাদের একটি হেল্প লাইন আছে।

ওই হেল্প লাইনে কিশোরীটি যে বিদ্যালয়ে পড়াশোনা করে তার সহপাঠিরা এ বাল্য বিবাহ আয়োজনের ব্যাপারে তথ্য দিলে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে ওই কিশোরীর বাড়িতে বিয়ে উপলক্ষে রান্না করা হয়। বরযাত্রীরাও চলে এসেছিল। প্রশাসন বাল্য বিয়ে বন্ধ করে দেয়। পরে অতিথিদের খাইয়ে বিদায় করে দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিটন ঢালী বলেন, স্থানীয় ইউপি সদস্যের সহায়তায় এ বাল্য বিবাহের আয়োজন বন্ধ করে দেওয়া হয়।

পাশাপাশি কিশোরীর বয়স ১৮ না হওয়া পর্যন্ত বিবাহের আয়োজন করা হবে না মর্মে কিশোরীর অভিভাবকের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়। এ বিষয়টি নজরদারিতে রাখার জন্য ইউপি চেয়ারম্যান বেলায়েত ফকিরকে দায়িত্ব দেওয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.