ChannelPadma Privacy Policy

বোয়ালমারীতে সেপটিক ট্যাংকে নেমে শ্রমিক নিহত

বোয়ালমারীতে সেপটিক ট্যাংকে নেমে শ্রমিক নিহত
CHANNEL PADMA bd 2022

বোয়ালমারীতে সেপটিক ট্যাংকে নেমে শ্রমিক নিহত : ফরিদপুরের বোয়ালমারীতে নির্মাণাধীন ভবনের সেপটিক ট্যাংক পরিস্কার করার সময় বিল্লাল শেখ (২৫) নামে এক শ্রমিক নিহতের ঘটনা ঘটেছে।

রবিবার (১৭ জুলাই) সকাল পৌনে ১০টার দিকে উপজেলার সাতৈর মাছ বাজার সংলগ্ন গনেশ সাহার নির্মানাধীন মার্কেট ভবনে এ ঘটনা ঘটে

এলাকা ও থানা সূত্রে জানা যায়, সকাল পৌনে ১০টার দিকে উপজেলার সাতৈর ইউনিয়নের সাতৈর মাছ বাজার সংলগ্ন স্থানীয় গণেশ সাহার নির্মাণাধীন ভবনের সেপটিক ট্যাংক পরিস্কার করতে নামেন তিনজন রাজমিস্ত্রি শ্রমিক। ভবনটির সেপটিক ট্যাংক দীর্ঘদিন বন্ধ অবস্থায় থাকায় পানি এবং ময়লা আবর্জনায় পরিপূর্ণ থাকায় ট্যাংকে বিষাক্ত গ্যাসের সৃষ্টি হয়।

তিন শ্রমিক ট্যাংকটি পরিস্কার করতে নামলে ট্যাংকের ভেতর জমে থাকা বিষাক্ত গ্যাসে উপজেলার ময়না ইউনিয়নের কান্দাকুল গ্রামের লোকমান শেখের ছেলে বিল্লাল শেখ (২৫) ট্যাংকের ভেতরই মারা যান।

এ সময় আহত দুই শ্রমিক বিষাক্ত গ্যাসের উপস্থিতি টের পেয়ে দ্রুত ট্যাংক থেকে বেরিয়ে আসেন। অসুস্থ্য দুই শ্রমিকের নাম প্রাথমিকভাবে জানা সম্ভব হয়নি।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে ট্যাংকের ভেতর থেকে নিহত বিল্লালের লাশ উদ্ধার করে। নিহতের লাশ উদ্ধার করে পুলিশ থানায় নিয়ে গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ভবনের পাশের এক পান ব্যবসায়ী বলেন, ট্যাংকির মুখ অনেকেই বড় করে; কিন্তু এ ভবনের ট্যাংকির মুখ ছোট হওয়ায় ভিতরে গিয়ে ওই শ্রমিক আর উঠতে পারেনি। শ্রমিকরা কয়েকজন কাজে আসলে তারা আমার দোকানে পান-সিগারেট খাওয়া দাওয়া করতো।

ভবন মালিক গনেশ সাহা বলেন, প্রতিদিন রাজমিস্ত্রিরা কাজে আসে। আজকেও কাজে আসার পর জানতে পারি ট্যাংকির মধ্যে শ্রমিক বিল্লাল নামে একজন যাওয়ার পর ডাকাডাকি করলে সাড়া শব্দ না পেয়ে ফায়ার সার্ভিস এসো মৃত ব্যক্তিকে উদ্ধার করে। আমি কন্ট্রাক দিয়েছি কাজটি কন্ট্রাকটার ভালো বলতে পারবেন।

বোয়ালমারী ফায়ার সার্ভিসের স্টেশন ম্যানেজার আব্দুল সাত্তার জানান, সেপটিক ট্যাংকটি দীর্ঘদিন পরিত্যক্ত এবং বৃষ্টির পানিতে পরিপূর্ণ ছিল। ময়লা আবর্জনা পচে ট্যাংকে বিষাক্ত গ্যাস জমেছিল। ট্যাংক পরিস্কার করতে গেলে গ্যাসের কারণে ওই মিস্ত্রির মৃত্যু হয়েছে বলে তিনি ধারণা করছেন।

লাশ উদ্ধারকারী বোয়ালমারী থানার উপপরিদর্শক কামরুল ইসলাম বলেন, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

বোয়ালমারীতে সেপটিক ট্যাংকে নেমে শ্রমিক নিহত

নূর ইসলাম, বোয়ালমারী

Related Articles

Leave a Reply

Your email address will not be published.