ChannelPadma Privacy Policy

মধুখালী ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ

মধুখালী ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ
CHANNEL PADMA bd 2022
ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ : ফরিদপুরের মধুখালীতে ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেয়েছে ৮ম শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রী।

মঙ্গলবার (১২ জুলাই) দুপুরে পৌর সদরের ০৩ নং ওয়ার্ডের গোন্দারদিয়া গ্রামের মল্লিকপাড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে ওই ছাত্রীর (১৪) বিয়ে বন্ধ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আশিকুর রহমান চৌধুরী।

জানা যায়, মধুখালী পৌর সদরের গোন্দারদিয়া গ্রামের মল্লিকপাড়ার বাসিন্দা ফরিদপুর চিনিকল উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণিতে পড়ুয়া শিক্ষার্থীর বিয়ের দিন ছিল মঙ্গলবার।

বাল্যবিয়ে হচ্ছে এমন সংবাদের ভিত্তিত্বে ওই বাড়িতে দুপুরে হাজির হন ইউএনও মো: আশিকুর রহমান চৌধুরী। এসময় ওই স্কুল ছাত্রীর মায়ের সাথে কথা বলে তাকে বুঝিয়ে বিয়ে বন্ধ করে দেন।

সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর মির্জা আব্বাস বলেন, ইউএনও এর হস্তক্ষেপে বাল্য বিয়েটি বন্ধ করা হয়েছে এবং ওই মেয়ের বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দিতে মানা করা হয়েছে।

মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আশিকুর রহমান চৌধুরী বলেন, বাল্যবিয়ে হচ্ছে জানতে পেরে স্থানীয় কাউন্সিলরকে সাথে করে ওই বাড়িতে উপস্থিত হয়ে বিয়ে বন্ধ করা হয়েছে। ওই মেয়ের মা আমাকে কথা দিয়েছে পরিপূর্ন বয়স না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে দিবে না।

ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ

Related Articles

Leave a Reply

Your email address will not be published.