মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৯:২২ পূর্বাহ্ন

চরাঞ্চলের হাজারো দরিদ্র নারীর মুখে হাসি ফোটাল শারমীন গ্রুপ

ভাস্কর সিকদার, স্টাফ রিপোর্টার
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১

ফরিদপুর সদর উপজেলার পদ্মা নদীর দুর্গম চরাঞ্চল ও নদী ভাঙ্গন কবলিত দরিদ্র নারীদের মাঝে শাড়ী বিতরণ করেছে শারমীন গ্রুপ। দরিদ্র নারীদের মাঝে শাড়ী বিতরণ করায় তাদের মুখে হাসি ফুটেছে।

শনিবার (০৮ মে) দিনব্যাপী ফরিদপুর শহরতলীর ধলার মোড় ও বায়তুল আমান রেল লাইন সংলগ্ন এলাকা এবং সদর উপজেলার দূর্গম চরাঞ্চল ডিক্রীরচর ইউনিয়নের ভাঙ্গীডাঙ্গী গ্রামে মোতালেব হোসেন জুনিয়র হাই স্কুলে এক হাজার দরিদ্র নারীর হাতে তুলে দেয়া হয় ঈদ উপহার শাড়ী।

শাড়ী পেয়ে খুশি চরাঞ্চলের বাসিন্দা গৃহবধু খোদেজা বেগম। তিনি বলেন, করোনাকালীন সময়ে ঈদে নতুন শাড়ী পরবো ভাবতেই পারছিলাম না। এই সময় আমাদেরকে নতুন শাড়ী দিয়েছে। ঈদে পড়তে পারবো। শুধু আমি না, চরের সকল নারীই খুব খুশি হয়েছে।

শাড়ী নিতে এসেছেন বৃদ্ধা কমেলা বেগম। শাড়ী পেয়ে তিনিও বেজায় খুশি। কমেলা বেগম বলেন, চরের মানুষের জন্য অনেক কিছু করেছেন এই সাহেবরা। স্কুল ও হাসপাতাল করে দিয়েছেন। মাঝে মধ্যেই চরের মানুষের মাঝে চাল, ডাল সহ খাবার দিয়ে সাহায্য করেন। করোনার সময় ঈদ উপলক্ষে চরের নারীদের মাঝে শাড়ী দিলেন।

তিনি আরো বলেন, আমার ছেলে ভ্যান চালায়। করোনার কারনে ঠিকমত ভ্যান চালাতে পারেনা। আয় রোজগার একেবারেই নেই। কোনরকমে সংসার চলছে। এর আগে ওনারা চাল, ডাল দিয়েছেন। এবার আমার ও আমার ছেলে বউকে শাড়ী দিলো। ঈদে নতুন শাড়ী পরতে পারবো। আমরা অনেক খুশি।

শারমীন গ্রুপের ব্যাবস্থাপনা পরিচালক মোহাম্মাদ ইসমাইল হোসেনের সহায়তা ও তত্ত্বাবধানে শাড়ী বিতরণের সময় উপস্থিত ছিলেন হা-মীম গ্রুপের চেয়ারম্যান মো. মোতালেব হোসেন, নেক্সট কালেকশনস লিমিটেডের এমডি মো. বেলাল হোসেন, স্থানীয় ডিক্রিরচর ইউপি চেয়ারম্যান মেহেদী হাসান মিন্টু, বেসরকারী উন্নয়ন সংস্থা একেকে’র নির্বাহী পরিচালক মো. আব্দুল জলিল, পরিচালক বিএম আলাউদ্দিনসহ এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

 

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর