বুধবার, ২৫ মে ২০২২, ০৬:৩৪ পূর্বাহ্ন

বদলেই গেল চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের ভেন্যু

পদ্মা ডেস্ক
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের ভেন্যুতে আসছে পরিবর্তন-খবরটা জানা গিয়েছিল আগেই। আজ (বৃহস্পতিবার) আনুষ্ঠানিকভাবে ভেন্যু বদলের সিদ্ধান্তটা জানাল উয়েফা। তুরস্কের ইস্তাম্বুলের পরিবর্তে পর্তুগালের পোর্তোতে বসতে যাচ্ছে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্বের চূড়ান্ত লড়াই।

আগামী ২৯ মে চেলসি আর ম্যানচেস্টার সিটির মধ্যে হবে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার লড়াই। অল ইংলিশ ফাইনালটা হওয়ার কথা ছিল ইস্তাম্বু্লের আতাতুর্ক স্টেডিয়ামে। কিন্তু করোনার কারণে তুরস্কে ভ্রমণ নিষেধাজ্ঞা আছে যুক্তরাজ্য সরকারের। তাই সেখানে ফাইনাল হলে খেলোয়াড়-সমর্থক কারোরই যাওয়ার উপায় ছিল না।

প্রস্তাব ছিল ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ওয়েম্বলি স্টেডিয়ামে এই ফাইনালটি আয়োজনেরও। তবে লন্ডন প্রশাসনের কোয়ারেন্টাইন জটিলতা এড়াতে পোর্তোর এস্তাদিও দো দ্রাগাও স্টেডিয়ামকেই বেছে নিয়েছে উয়েফা। একইসঙ্গে জানিয়েছে, ফাইনালে দুই দলের ৬ হাজার করে সমর্থক উপস্থিত থাকতে পারবেন গ্যালারিতে।

তুরস্ক এবং ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল আয়োজনের জটিলতার সুযোগটা দারুণভাবে নিয়েছে পর্তুগাল সরকার এবং পর্তুগিজ ফুটবল অ্যাসোসিয়েশন। তারা উয়েফাকে প্রস্তাব দেয় তাদের দেশে ফাইনালটি আয়োজনের।

যেহেতু ইংল্যান্ডের সবুজ তালিকায় আছে পর্তুগাল। তাই ফাইনালে অংশ নিতে যাওয়া খেলোয়াড়, সমর্থক, স্টাফদের বাড়তি কোয়ারেন্টাইনের ঝামেলায়ও পড়তে হবে না। সবমিলিয়েই এমন সিদ্ধান্ত উয়েফার।

করোনার কারণে আগেরবারও ইস্তাম্বুল থেকে সরিয়ে নেয়া হয়েছিল চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। যদিও উয়েফা এতে বড় দুশ্চিন্তার কিছু দেখছে না। তুর্কি ফুটবল কর্তৃপক্ষের সহযোগিতা এবং উদ্ভূত পরিস্থিতি বুঝতে পারার মানসিকতার জন্য প্রশংসাই করেছে তারা। ভবিষ্যতে যখনই সুযোগ হবে, ইস্তাম্বুলে ম্যাচ আয়োজন করা যাবে, এমন কথাও জানিয়ে রেখেছে উয়েফা।

 

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর