বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর ২০২১, ১১:২৩ পূর্বাহ্ন

মেসি-রোনালদোর চেয়েও ধনী তিনি

পদ্মা ডেস্ক
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১

বিশ্বের সর্বোচ্চ আয় করা ক্রীড়াবিদের তালিকায় বেশ কয়েক বছর ধরেই দেখা যেতো লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো কিংবা রজার ফেদেরারের দাপট। কিন্তু ২০২০ সালে তাদের টপকে গেলেন এমনই একজন, যার নামটা বাংলাদেশের ক্রীড়াপ্রেমীদের কাছে তেমন পরিচিত নয়। ফোর্বসের সদ্য প্রকাশিত তালিকায় যে এত চমক থাকবে, তা হয়তো চিন্তা করতে পারেন নি অনেকেই!

যুক্তরাষ্ট্র থেকে প্রকাশিত ম্যাগাজিন ফোর্বসের বিচারে গত বছরে বিশ্বের সবচেয়ে ধনী ক্রীড়াবিদ মিক্সড মেটিরিয়াল আর্টস সুপারস্টার ও বক্সার আয়ারল্যান্ডের কনর ম্যাকগ্রেরর। অথচ এই বছরে মাত্র একটি ম্যাচ লড়েছেন কনর। জানুয়ারিতে ডোনাল্ডো সেরোনের বিরুদ্ধে সেই ম্যাচ থেকে তিনি আয় করেন ২২ মিলিয়ন ডলার। বিজ্ঞাপন ও এনডোর্সমেন্ট থেকে বছরে মোট ১৮০ মিলিয়ন ডলার উপার্জন তার। কিছুদিন আগেও ম্যানচেস্টার ইউনাইটেড ফুটবল ক্লাবটি কেনার ইচ্ছা প্রকাশ করেছিলেন তিনি।

তালিকায় এরপরই ফুটবল তারকা মেসি ও রোনালদো। বার্সেলোনার আর্জেন্টাইন মহাতারকা করোনার সময়ে ২০২০ সালে রোজগার করেছেন ১৩০ মিলিয়ন ডলার। ১২০ মিলিয়ন ডলার আয় করে তারপরই জুভেন্টাসের পর্তুগিজ কিংবদন্তি রোনালদো।

ফোর্বসের এ তালিকার চতুর্থস্থানে বাস্কেটবল দল ডালাস কাউবয়েজের তারকা ডাক প্রেসকট। ২০২০ সালে ১০৭.৫ মিলিয়ন ডলার উপার্জন করেছেন তিনি। এনবিএ তারকা লিবর্ন জেমস তালিকার পঞ্চম স্থানে (৯৬.৫ মিলিয়ন ডলার)। ষষ্ঠ স্থানে থাকা ব্রাজিলের ফুটবল তারকা নেইমার। যিনি ২০২০ সালে ৯৫ মিলিয়ন ডলার আয় করেছেন।

৯০ মিলিয়ন উপার্জন তালিকার সপ্তম স্থানে টেনিস তারকা রজার ফেদেরার। এরপরই ফর্মুলা ওয়ান তারকা লুইস হ্যামিল্টন (৮২ মিলিয়ন), এনএফএল তারকা টম ব্র্যাডি (৭৬ মিলিয়ন) ও এনবিএ তারকা কেভিন ডুরান্ট (৭৫ মিলিয়ন)।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর