মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৯:৩৭ পূর্বাহ্ন

পেরুকে হারিয়ে জয়ে ফিরল আর্জেন্টিনা

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বুধবার, ১৮ নভেম্বর, ২০২০

লিমায় বাংলাদেশ সময় বুধবার সকালে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ২-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। গনসালেস সফরকারীদের এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন মার্তিনেস।
সমানে-সমান লড়াই করা দুই দলের মধ্যে ব্যবধান গড়ে দিয়েছে ফিনিশিং। বল দখলে এগিয়ে থাকা পেরু গোলের জন্য নেওয়া ১০ শটের নয়টিই রাখতে পারেনি লক্ষ্যে। এর শুরুটা হয় অষ্টম মিনিটে।
প্রতি-আক্রমণে ক্রিস্তিয়ান কুয়েভার সামনে সুযোগ আসে স্বাগতিকদের এগিয়ে নেওয়ার। সঙ্গে লেগে থাকা দুই ডিফেন্ডারকে এড়িয়ে এগিয়ে যান তিনি। কিন্তু শেষ সময়ে বল আর নিজের নিয়ন্ত্রণ হারিয়ে শটই নিতে পারেননি তিনি।
শুরুতে নিজেদের একটু গুটিয়ে রাখা আর্জেন্টিনা ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নেয়। পঞ্চদশ মিনিটে পায় প্রথম ভালো সুযোগ। গনসালেসের চমৎকার ক্রসে ঠিকমতো শট নিতে পারেননি মার্তিনেস।
ডি-বক্সে মার্তিনেসের উদ্দেশে মেসির লম্বা করে বাড়ানো বল ডিফেন্ডার সান্তামারিয়া ঠেকানোর পর ফাঁকায় পেয়ে যান লুকাস ওকাম্পোস। তার কোনাকুনি শট কিছুটা এগিয়ে পা দিয়ে প্রতিহত করেন গোলরক্ষক।
 
৬৪তম মিনিটে প্রতি-আক্রমণ থেকে সুযোগ পান মেসি। কিন্তু সামনে থাকা ডিফেন্ডারকে পেরিয়ে যেতে পারেননি আর্জেন্টিনা অধিনায়ক।
বদলি নামার পরপরই গোল প্রায় পেয়ে যাচ্ছিলেন আনহেল দি মারিয়া। সতীর্থের কাট ব্যাক পেয়ে গড়ানো শট নেন এই মিডফিল্ডার। পা দিয়ে কোনো মতে ঠেকিয়ে দেন গোলরক্ষক। পরে মেসি ও ওকাম্পোসের শট ব্লক করেন পেরুর খেলোয়াড়রা।
এই জয়ে ১০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে আর্জেন্টিনা। ১ পয়েন্ট নিয়ে নয় নম্বরে রয়েছে পেরু।
অন্য ম্যাচে উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ব্রাজিল। কলম্বিয়াকে ৬-১ গোলে উড়িয়ে দেওয়া একুয়েডর ৯ পয়েন্ট নিয়ে আছে তিনে।
চিলিকে ২-১ গোলে হারিয়ে চমকে দিয়েছে ভেনেজুয়েলা। প্যারাগুয়েকে তাদের মাঠে ২-২ গোলে রুখে দিয়েছে বলিভিয়া।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর