বুধবার, ২৫ মে ২০২২, ০৭:৪৪ পূর্বাহ্ন

চরভদ্রাসনে সাপের কামড়ে সাংবাদিকের পিতার মৃত্যু

মেজবাহ উদ্দিন, চরভদ্রাসন থেকে
  • আপডেটের সময় : রবিবার, ২৯ আগস্ট, ২০২১

বিষধর রাসেলস ভাইপার বা চন্দ্রবোড়া সাপের কামড়ে ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদর ইউনিয়নের কামার ডাঙ্গী গ্রামের বাসিন্দা মেছের মোল্যা (৯২) নামের এক বৃদ্ধর মৃত্যু হয়েছে। রোববার (২৯ আগস্ট) সকালে নিজ বাড়ীতে মারা যান তিনি। নিহত মেছের মোল্যা চরভদ্রাসন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবুল কালাম মোল্যার পিতা।

নিহত মেছের মোল্যার ছেলে সাংবাদিক আবুল কালাম মোল্যা জানান, তার পিতা শনিবার (২৮ আগস্ট) দুপুরে পদ্মার চরে ফসলী মাঠে গরুর ঘাষ কাটতে যান। ঘাষ কাটার সময় বিষধর রাসেলস ভাইপার সাপ তাকে দংশন করে। ওই অবস্থায় তিনি বাড়িতে চলে আসেন।

তিনি আরো জানান, ওই দিন তিনি বাড়িতে ছিলেন না, নিজের চিকিৎসার জন্য ঢাকায় অবস্থান করছিলেন। বাড়িতে কোনো পুরুষ সদস্য ছিলনা। তার মা রওশনারা বেগম সাপে কাটার বিষয়টি কাউকে না জানিয়ে গ্রাম্য ওঝাঁ ডেকে এনে ঝাড়ঁফুকের মাধ্যমে বিষ নামানোর চেষ্টা করেন। ওই সময় কিছুটা সুস্থ্যতা বোধ করেন তার পিতা। পরদিন রোববার সকালে হঠাৎ গুরুতর অসুস্থ্য হয়ে নিজ বাড়ীতে মারা যান তার পিতা।

এদিকে গত বৃহস্পতিবার সকাল সাতটার দিকে উপজেলা সদর ইউনিয়নের বালিয়াডাঙ্গী গ্রামের শিক্ষক হোসেন মাহমুদ সিদ্দিকীর বাড়ির একটি কক্ষে রাসেলস ভাইপার বা চন্দ্রবোড়া সাপটি দেখতে পেয়ে পিটিয়ে মারেন এলাকাবাসী। পরে সাপটি বাড়ির পাশে পুঁতে রাখা হয়। সাপটির দৈর্ঘ্য ছিল সাড়ে তিন ফুট।

২০১৬ সালে চরভদ্রাসনের চরঝাউকান্দা ইউনিয়নের চর গোপালপুর গ্রামে প্রথম চন্দ্রবোড়া সাপের দেখা পাওয়া যায়। ২০১৭ থেকে ২০১৯ পর্যন্ত এলাকায় এই সাপের উপদ্রব ছিল ভয়াবহ।

এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর